আইপিএলে চ্যাম্পিয়ন ধোনির চেন্নাই

চ্যাম্পিয়ন ধোনির চেন্নাইস্টাফ রিপোর্টার :: রবিবার আইপিএলের এগারোতম আসরে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয় শিরোপা ঘরে তুলেছে মহেন্দ্র সিং ধোনির দল। আর তৃতীয়বারের মতো আইপিএলের চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ থেকে বঞ্চিত হয়েছেন সাকিব।

মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৮ রান সংগ্রহ করে হায়দরাবাদ। জবাবে ৮ উইকেট ও ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে চেন্নাই। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন শেন ওয়াটসন।

প্রথম দিকে ১৬ রানে এক উইকেট তুলে বোধ হয় আশায় বুক বেঁধেছিল হায়দরাবাদ। স্বপ্ন দেখেছিল দ্বিতীয় শিরোপা জিতে উল্লাস করার। কিন্তু তাদের সেই স্বপ্ন ধীরে ধীরে ধুলোয় মিশিয়ে দেন শেন ওয়াটসন। একাই চেন্নাইকে নিয়ে যান কাঙ্ক্ষিত গন্তব্যের দিকে। খেলেন ৫৭ বলে ১১ চার ও আট ছক্কায় অপরাজিত ১১৭ রানের দুর্দান্ত এক ইনিংস। মূলত ১৩তম ওভারেই ম্যাচটা নিজেদের আয়ত্তে নিয়ে নেয় চেন্নাই। সন্দীপ শর্মার ওই ওভারে ২৭ রান নেন ওয়াটসন।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব একটা ভালো করেনি হায়দরাবাদ। ১৩ রানের মাথায় প্রথম উইকেট খোয়ায় তারা। ব্যক্তিগত ৫ রান করে রানআউটে কাটা পড়েন ওপেনার শ্রীভাটস গোস্বামী। ২৬ রান করে ফিরে যান ধাওয়ান। উইলিয়ামসন আউট হওয়ার আগে ৩৬ বলে পাঁচ চার ও তিন ছক্কায় ৪৭ রান জমা করেন। খারাপ খেলেননি সাকিব আল হাসানও।

চার নম্বরে ব্যাট করতে নেমে ১৫ বলে করেন ২৩ রান। টাইগার অলরাউন্ডারের ইনিংসটি ছিল দুই চার ও এক ছক্কায় সাজানো। পুরো আসরে ব্যাটে-বলে একেবারে মন্দ ছিলেন না সাকিব। আইপিএলের সব ম্যাচ তাকে খেলিয়েছে হায়দরাবাদ। যেখানে ১৭ ম্যাচে ২৩৯ রানের পাশাপাশি ঝুলিতে পুরেন ১৪ উইকেট। এর আগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুবার চ্যাম্পিয়ন হয়েছিলেন। আইপিএল শেষ, এবার সাকিবেরও বাড়ি ফেরার পালা। দেরি করবেন না, আজই দেশে ফিরছেন তিনি।

২০১৩ সালে প্রথম আইপিএলে নাম লেখায় হায়দরাবাদ। সে থেকে এ নিয়ে ছয়বার এই প্রতিযোগিতায় লড়াই করেছে তারা, যার মধ্যে ২০১৬ সালে প্রথম শিরোপা ঘরে তোলে হায়দরাবাদ। সেবার মুস্তাফিজ ছিল দলের তাদের অন্যতম অস্ত্র। অন্যদিকে চেন্নাই ২০১৬ ও ২০১৭ ছাড়া প্রতিবছরই আইপিএলে অংশ নিয়েছে। তাদের শোকেসে আছে দুটি ট্রফি। ২০১০ আইপিএলের পর ২০১৪ সালের চ্যাম্পিয়নও ধোনির চেন্নাই।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মনোনয়নপত্র বেচে ১৩ কোটি টাকার বেশি আয় আওয়ামী লীগের

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় ৪ হাজার ৩৬৭টি ...