আইপিএলেও অধিনায়কত্ব হারাচ্ছেন ধোনি!

নিজে থেকেই জাতীয় দলের আধিনায়কত্ব ছেড়ে দিলেও পেছনে ছিল সমর্থক ও ক্রিকেট বোর্ডের অদৃশ্য চাপ। কিন্তু এবার ‘ক্যাপ্টেন কুল’ কে ছেঁটে ফেলা হচ্ছে আইপিএলে তার দল পুনে সুপার জায়ান্টের অধিনায়কত্বের দায়িত্ব থেকে। আইপিএল নিলামের ২৪ ঘণ্টা আগে আজ রবিবার দুপুরে এই খবরে সরগরম হয়ে উঠেছে ভারতীয় মিডিয়া।

টানা ৮ বছর দাপটের সঙ্গে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবেই আইপিএলে রাজত্ব করেছেন ধোনি। দলকে এনে দিয়েছেন দুটি আইপিএল শিরোপা। চেন্নাইকে একবার রানার্সআপও করেছে ধোনির দল। পাশাপাশি ২ বার চ্যাম্পিয়ন্স লিগও জিতিয়েছেন তিনি।

আইপিএলের ৮ম আসরের পর স্পট ফিক্সিং কাণ্ডে নাম জড়ায় ধোনির দল চেন্নাই ও রাজস্থান রয়্যালসের। বিসিসিআই দুবছরের জন্য আইপিএল থেকে নির্বাসিত করে চেন্নাই-রাজস্থানকে। তারপরেই আইপিএলের নবম আসরে সঞ্জীব গোয়েঙ্কা ধোনিকে অধিনায়ক করে নতুন দল গঠন করেন। সেই আসরেই অভিষেক হয় পুনের। কিন্তু নতুন দলকে সাফল্য এনে দিতে পারেননি ধোনি। তার ক্যাপ্টেনসিতে ১৪টি ম্যাচের মধ্যে ধোনির দল মাত্র ৫টি ম্যাচেই জিততে পেরেছে। ৯টিতে হেরেছে পুনে। ১০ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ৭ নম্বরে শেষ করে তারা।

শেষ পাওয়া খবরে জানা গেছে, ধোনির সিংহাসনে বসতে চলেছেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। পুনের ব্যাটন তার হাতেই তুলে দিতে চলেছে গোয়েঙ্কা। যদিও এখনও পর্যন্ত পুনের পক্ষ থেকে ধোনির অপসারণের ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুপার ফোরে বাংলাদেশ

ডেস্ক নিউজ ::  আবুধাবির শেখ জায়েদ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের কাছে বিশাল ...