আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক রাখা হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামায়াতে ইসলামীর প্রাক্তন আমীর গোলাম আযমকে আটকের পর নাশকতার আশঙ্কায় সারাদেশে আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন।

বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, এ বিষয়ে আমাদের কাছে গোয়েন্দা তথ্য রয়েছে। কেউ অরাজকতা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

গোলাম আযমের আটকের বিষয়টি ব্যাখ্যা করে মন্ত্রী বলেন, কেউ জামিন আবেদন করলে আদালত তা নাকচ করলে জেলে পাঠানোর নিয়ম। আদালত এখন যা আদেশ দেবে তাই আমাদের মানতে হবে।

আটকের ঘটনায় ঢাকার ওয়ার্ড ও  ইউনিয়নগুলোতে যুদ্ধাপরাধীদের বিচার ও ফাঁসি চেয়ে মিছিল করা হবে। আওয়ামীলীগের নেতাকর্মী, সাধারণ মানুষ এ মিছিলে অংশ নেবে।

জামায়াতের সাবেক এ শীর্ষ নেতার গ্রেফতারে মন্ত্রী হিসেবে তার প্রতিক্রিয়া জানতে চাইলে মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের বিষয়টি আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে রয়েছে। আপনারা বিভিন্ন সময়ে গোলাম আযমের গ্রেফতারের বিষয়ে জানতে চেয়েছেন। আজ সেই জিজ্ঞাসার জবাব পেলেন।

যুদ্ধাপরাধের অভিযোগে আটককৃতরা জেলে আরাম-আয়েশে রয়েছে এমন অভিযোগের জবাবে সাহারা খাতুন বলেন, যুদ্ধাপরাধের জন্য অভিযুক্তরা জেলে আরাম আয়েশে থাকবে এটা হতে পারে না। বাংলার মানুষ এটা মেনে নেবে না। এ বিষয়ে আপনাদের কাছে কোন তথ্য থাকলে  তা আমাদের জানান। আমরা ব্যবস্থা নেব।

বয়োবৃদ্ধ হিসেবে গোলাম আযম বিশেষ কোন সুবিধা দেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাড়তি কোন সুবিধা দেয়া হবে না। আইন অনুযায়ী যে সুবিধা তিনি পাবেন তাই দেয়া হবে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/স্টাফ রিপোর্টার

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চতুর্থ আন্তর্জাতিক ‌'জনগণের স্বাস্থ্য সম্মেলন' শুরু

চতুর্থ আন্তর্জাতিক ‌‘জনগণের স্বাস্থ্য সম্মেলন’ শুরু

স্টাফ রিপোর্টার :: “এখনই সবার জন্য স্বাস্থ্য” প্রতিপাদ্য নিয়ে চতুর্থ আন্তর্জাতিক জনগণের ...