অহসযোগ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে: আশরাফ উদ্দিন নিজান এমপি


মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স’ায়ী কমিটির সভাপতি রামগতি উপজেলা বিএনপির আহবায়ক এবিএম আশরাফ উদ্দিন নিজান এমপি বলেন-দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র করা হচ্ছে, বিভিন্ন স’ানে সাদা পোশাকে আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর নামে বিএনপি নেতাদের ধরে নিয়ে গুম করা হচ্ছে, বিএসএফ সীমান্তে নির্বিচারে গুলি করে বাংলাদেশীদের হত্যা করছে। এমন পরিসি’তিতে অহসযোগ আন্দোলনের মাধ্যমে গণতান্ত্রিকভাবে এ সরকারের পতন ঘটাতে হবে। মঙ্গলবার সন্ধ্যায় লক্ষ্মীপুরের রামগতি উপজেলা বিএনপি’র বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।
ওই সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবু তার বক্তবে বলেন, গত ২৯ জানুয়ারী লক্ষ্মীপুরে বিএনপির শান্তিপূর্ণ গণমিছিলের উপর পরিকল্পিতভাবে কিছু ‘অতি উৎসাহী দলীয় পুলিশ’ হামলা চালায় এবং গুলি বর্ষণ করে। এতে গুলিবিদ্ধ হয়ে তাদের দু‘কর্মী নিহত হন। ওই ঘটনায় পুলিশ তাকেসহ দলের কয়েকশ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। তিনি আশংকা করে বলেন, তাকে আরও মামলায় জড়ানো হতে পারে। একের পর এক মামলায় জড়িয়ে দলীয় নেতা-কর্মীদেরও হয়রানি করা হতে পারে। তিনি দলীয় নেতা-কর্মীদের এ জন্য প্রস’ত থাকার আহবান জানান।
বর্ধিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রামগতি পৌর মেয়র শাহেদ আলী পটু, জেলা বিএনপির সদস্য অধ্যাপক আনোয়ার হোসেন, শরাফ উদ্দিন সোহেল, উপজেলা বিএনপির সদস্য সচিব জামাল উদ্দিন, ইউপি চেয়ারম্যান মীর আকতার হোসেন বাচ্চু, উপজেলা যুবদলের আহবায়ক শিবলী নোমান, ছাত্রদলের আহবায়ক শাহ মো. শিব্বির প্রমূখ।
বর্ধিত সভায় গত ২৯ জানুয়ারী লক্ষ্মীপুরের গণমিছিলে পুলিশের গুলিতে নিহত দু’কর্মীর আত্মার মাগফেরাত কামনা করা হয়। ওই ঘটনায় জেলা বিএনপির সাধারন সম্পাদকসহ দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং ঘটনায় জড়িত পুলিশকে আইনের আওতায় নেয়ার দাবি করা হয়।

 

সাজ্জাদুর রহমান, লক্ষ্মীপুর প্রতিনিধি :

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শীতার্থদের মাঝে ছাত্রলীগ নেতার শীতবস্ত্র বিতরণ

শীতার্থদের মাঝে ছাত্রলীগ নেতার শীতবস্ত্র বিতরণ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: “আদি হতে অন্ত রবে বন্ধুত্বের বৃত্ত” ...