অসুস্থ নওশাবার জামিন নাকচ

ষ্টাফ রিপোর্টার :: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় গোয়েন্দা পুলিশের রিমান্ডে থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়া মডেল ও অভিনয়শিল্পী কাজী নওশাবা আহমেদের জামিন নাকচ করেছেন আদালত।

আজ সোমবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর এ আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা শওকত আকবর এনটিভি অনলাইনকে জানান, আজ রিমান্ড শেষে নওশাবাকে আদালতে হাজির করা হলে আদালতের ফটকে তিনি অসুস্থ বোধ করেন।

এরপর তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক (এসআই) বিকাশ কুমার পাল। এরপর নওশাবার আইনজীবীরা সে তথ্য পেয়ে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালতে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন খারিজ করে দেন।

নওশাবার পরিবার থেকে জানানো হয়েছে, গত দুদিন ধরেই নওশাবা উচ্চ রক্তচাপে ভুগছিলেন। এ ছাড়া তাঁর ডায়রিয়া হয়েছে। শরীরও অনেক দুর্বল।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের দায়িত্বরত উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, ডিবি পুলিশ নওশাবাকে হাসপাতালে নিয়ে এসেছিল।

হাসপাতাল সূত্রে জানা যায়, ডিবি পুলিশের সদস্যরা নওশাবাকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মেডিসিন ওয়ার্ডে পাঠান। নওশাবার হাড়ের সমস্যার কারণে এমআরআই করানোর জন্য ডিবি পুলিশ তাঁকে হাসপাতালের বাইরে নিয়ে যায়।

গত ৪ আগস্ট রাজধানীর জিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার গুজব ফেসবুকে ছড়ানোর অভিযোগে উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। পরে তাঁর বিরুদ্ধে আইসিটি আইনে উত্তরা পশ্চিম থানায় মামলা করা হয়।

পরের দিন ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম নওশাবার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই রিমান্ড শেষে ১০ আগস্ট তাঁকে আদালতে হাজির করে ফের রিমান্ডের জন্য আবেদন করে ডিবি পুলিশ। আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই রিমান্ড শেষ হয় আজ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচনের সঙ্গে খালেদার মুক্তির কোন সম্পর্ক নেই: গয়েশ্বর

ষ্টাফ রিপোর্টার :: নির্বাচনের সাথে বেগম খালেদা জিয়ার মুক্তির কোন সম্পর্ক নেই ...