DCC-Election-Mintuষ্টাফ রিপোর্টার :: অবশেষে সিটি নির্বাচনে অংশ নেওয়ার পথে পা বাড়ালো বিএনপি। ঢাকার দুই অংশে দলের দুই প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। চট্টগ্রামেও বর্তমান মেয়রকে সমর্থন দিতে যাচ্ছে দলটি। নির্বাচন কমিশনে গিয়ে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করার দাবি জানিয়েছেন বিএনপি সমর্থিত পেশাজীবীরা, জানিয়েছেন ভোট পেছানোর দাবি।

জাতীয় নির্বাচনের দাবিতে টানা তিন মাস ধরে আন্দোলনে বিএনপি। এর মধ্যে ঢাকা এবং চট্টগ্রাম সিটি নির্বাচনের ঘোষণা। বলা হচ্ছিলো, ভোটে যাওয়া নিয়ে দোলাচলে দলটি। তবে নির্বাচনে যাওয়ার পক্ষেই যে অবস্থান নিয়েছে দলটি, সেটি প্রায় পাকাপাকি হয়ে গেল মনোনয়নপত্র কেনার সময়সীমা পেরোনোর তিন দিন আগে।

বিকেলে ঢাকা দক্ষিণের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র কেনেন বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম। তাকে অনুসরণ করলেন বিএনপিপন্থি শিক্ষক নেতা সেলিম ভূঁইয়া। যদিও সালামই সেখানে বিএনপির আনুষ্ঠানিক প্রার্থী।

এদিকে ঢাকা উত্তরে দলের নেতা আবদুল আউয়াল মিন্টু দাঁড়িয়ে যাচ্ছেন। তিনি দেশে না থাকায় দুপুরের তার পক্ষে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যান তার আইনজীবীরা। পরে বিকালে তার হয়ে মনোনয়নপত্র নেন ছেলে তাফসির আউয়াল।

দুপুরে নির্বাচন কমিশনে যান বিএনপিপন্থি পেশাজীবীরা। ভোট সুষ্ঠু করার ব্যাপারে তাদের নানান দাবি। প্রধান নির্বাচন কমিশনার আশ্বাস দেন, ভোট হবে সুষ্ঠু।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here