অবশেষে শ্রীলঙ্কার জয়!

দক্ষিণ আফ্রিকা সফরে স্বাগতিকদের বিপক্ষে প্রথম জয় পেল শ্রীলঙ্কা। টি-টোয়েন্টিতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের ব্যাটিংয়ের কল্যাণে তিন উইকেটে জয় পেল তারা। প্রোটিয়াদের করা ১১৩ রানের জবাবে দুই বল বাকি থাকতেই নিজেদের জয় নিশ্চিত করে শ্রীলঙ্কা।

জোহার্নেসবার্গে ১১৪ রানের টার্গেটে খেলতে নামে শ্রীলঙ্কা। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। তবে অধিনায়ক ম্যাথিউস একপাশ আগলে রেখে ৫৪ রানে অপরাজিত থাকেন। এছাড়া ২২ রান করে আসে নিরোসান দিকওয়ালে ও দিনেস চান্দিমালের ব্যাট থেকে। প্রোটিয়াদের পক্ষে লুনগি এনগিদি নেন চারটি উইকেট।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে দ.আফ্রিকা। কিন্তু লঙ্কান বোলারদের দাপটে অসহায় হয়ে পড়ে দলের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারের তিন বল বাকি সব কয়টি উইকেট হারিয়ে ১১৩ রান করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন হেইনো খুন। শ্রীলঙ্কার পক্ষে চার উইকেট পান লাকসান সান্দাকান। আর ইসুরু উদানা নেন তিন উইকেট।

আগামী ২৫ জানুয়ারি কেপ টাউনে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। এর আগে তিন ম্যাচ টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম টি-২০তে হেরে যায় লঙ্কানরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুশফিকের সামনে শুধুই কোহলি

ষ্টাফ রিপোর্টার ::  এশিয়া কাপ ক্রিকেটের ১৪তম আসরের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ...