ব্রেকিং নিউজ

অবশেষে পাকিস্তানের প্রেসিডেন্ট ও সেনাপ্রধান বৈঠক অনুষ্ঠিত

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বৈঠক করলেন পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি ও সেনাপ্রধান আশফাক পারভেজ কায়ানি। শনিবার ইসলামাবাদে তারা এক ঘণ্টার বেশি সময় বৈঠক করেন।

মেমোগেট কেলেংকারি নিয়ে বেশ কিছু দিন ধরে পাকিস্তান সরকার ও সেনাবাহিনীর মধ্যে উত্তেজনা বিরাজ করার প্রেক্ষাপটে এই বৈঠক হলো। আর এ বৈঠকের মধ্য দিয়ে দেশটিতে সেনা অভ্যুত্থানের যে জোর আশঙ্কা দেখা দিয়েছিল তার আপাতত অবসান ঘটলো।

পাকিস্তানের ডন নিউজের খবরে বলা হয়েছে, সেনাপ্রধান আশফাক পারভেজ কায়ানির অনুরোধে ওই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মেমোগেট কেলেংকারি ও দেশটির জাতীয় নিরাপত্তার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে বলে টেলিভিশনের খবরে বলা হয়েছে।

নিজস্ব সূত্রের বরাত দিয়ে ডন নিউজ জানিয়েছে, বৈঠকে কায়ানি প্রেসিডেন্টের কাছে প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির বিরুদ্ধে আপত্তি উত্থাপন করেছেন। মেমোগেট কেলেংকারি নিয়ে সেনাপ্রধান কিয়ানি ও অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা আইএসআই প্রধান আহমেদ সুজা পাশা আদালতে যে অভিযোগ উত্থাপন করেন, তা নিয়ে গিলানি চীনা গণমাধ্যমে দুই বাহিনী প্রধানের বিরুদ্ধে বক্তব্য দেন।

শনিবারের বৈঠকে কায়ানি প্রধানমন্ত্রীকে দিক নির্দেশনা দিতে প্রেসিডেন্ট জারদারির প্রতি অনুরোধ জানান। সেইসঙ্গে চীনা গণমাধ্যমকে দেয়া বক্তব্য প্রত্যাহার করে নেয়ার অনুরোধও জানান বলে খবরে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ট্রাম্পের সঙ্গে যৌন মিলন ছিল সবচেয়ে পানসে: স্টর্মি ড্যানিয়েলস

ডেস্ক রিপোর্ট :: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কাটানো সময়ের বিস্ফোরক বর্ণনা ...