অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে নারীদের প্রতি আহ্বান

অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে নারীদের প্রতি আহ্বান ষ্টাফ রিপোর্টার :: নারীর ওপর যেকোনো ধরনের আক্রমণ ও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

আজ শুক্রবার (০৬ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘নারীর ক্ষমতায়ন ও মানবতার উন্নয়ন’ স্লোগানে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে নারীদের প্রতি তিনি এ আহ্বান জানান।

আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস-২০১৫ উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এ মানববন্ধনের আয়োজন করে।

মেহের আফরোজ চুমকি আরো বলেন, বুকের ব্যাথা বুকে ধরে রেখে চুপ করে থাকলে চলবে না। সময় এসেছে প্রতিবাদ করার। আমাদের অধিকার আমাদেরই আদায় করে নিতে হবে। যেকোনো ধরনের অন্যায়ের প্রতিবাদে রুখে দাঁড়াতে হবে।

২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হলে তা নারীদের অংশগ্রহণেই হবে উল্লেখ করে চুমকি বলেন, নারীদের অংশগ্রহণ ছাড়া বাংলাদেশকে এগিয়ে নেওয়া সম্ভব নয়।

নারীদের উদ্দেশ্যে তিনি বলেন, যখন নারীদের অংশগ্রহণের মাধ্যমে দেশ উন্নয়নের ধারায় সামনের দিকে এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই বিভিন্ন অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠছে। এসব প্রতিহত করতে নারীদের প্রতিবাদী হতে হবে।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তারিক-উল-ইসলাম, নারী ও শিশু অধিদফতরের মহাপরিচালক সাহিন আহমেদ চৌধুরী, পরিচালক এ বি এম জাকির হোসাইন, অতিরিক্ত পরিচালক শামীমা হক, ডরপ এর প্রতিষ্ঠাতা এএইচএম নোমান প্রমুখ।

কনসার্ন ওমেন ফর ফ্যামিলি ডেভেলপমেন্ট, পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ), জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি (ব্রাক), ডরপ, বাংলাদেশ মানবাধিকার সমন্বয় পরিষদ, এডাব, জয়িতাসহ দেশের শতাধিক নারী বিষয়ক বেসরকারি প্রতিষ্ঠান ও এনজিও সংস্থা মানববন্ধনে অংশ নেয়।

বিভিন্ন সংস্থার নারী নেত্রীদের অংশগ্রহণে একই সময়ে সারাদেশে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে বলেও জানান প্রতিমন্ত্রী।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খুলনা বিএল কলেজ ছাত্রী গৃহবধূ সোনালী

‘যদি মরে যাই তাহলে শুধু রবিনই দায়ী থাকবে’

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছায় মৃত্যুর পূর্বে খুলনা বিএল ...