Templates by BIGtheme NET
ব্রেকিং নিউজ ❯
{ echo '' ; }
Home / এনজিও / অনলাইন নীতিমালা স্থগিত নয় সংশোধন চাই, টিআইবি’র প্রতিক্রিয়ায় বনপা’র নিন্দা
Print This Post

অনলাইন নীতিমালা স্থগিত নয় সংশোধন চাই, টিআইবি’র প্রতিক্রিয়ায় বনপা’র নিন্দা

অনলাইন নীতিমালা স্থগিত নয় সংশোধন চাই, টিআইবি’র প্রতিক্রিয়ায় বনপা’র নিন্দাস্টাফ রিপোর্টার :: আজ শনিবার (৮ জুলাই) বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এ্যাসোসিয়েশন বনপা’র মতিঝিলস্থ অস্থায়ী কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির এক জরুরী সভায় ট্রান্সপারেন্সী ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) দেওয়া বিবৃতিতে অনলাইন নীতিমালা’কে স্থগিত রাখার আহবান জানানোয় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এসময় বনপা’র সাধারন সম্পাদক এ এইচ এম তারেক চৌধুরী গত ১৯ জুন মন্ত্রী পরিষদে “জাতীয় অনলাইন নীতিমালা ২০১৭” এর খসড়া অনুমোদিত হওয়ায় মাননীয় প্রধান মন্ত্রী, তথ্য মন্ত্রী ও অংশীজনদের ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমানে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে অনলাইন গণমাধ্যমের ভূমিকার স্বীকৃতি স্বরূপ বিশ্বের প্রথম অনলাইন নীতিমালা অনুমোদন দিয়েছে সরকার। এই নীতিমালা এক দিনে হয় নাই। সরকার এই নীতিমালার অংশীজনদের নিয়ে বার বার আলোচনার পর চুড়ান্ত করেছে ।

গত ৬ জুলাই বৃহস্পতিবার টিআইবি’র এক বিবৃতিতে গণমাধ্যমের স্বাধীনতা বাধাগ্রস্ত  হওয়ার আশঙ্কায় জাতীয় অনলাইন  গণমাধ্যম নীতিমালার বেশ কিছু নিবর্তনমূলক ধারা ও উপধারায় পরিমার্জন সম্পন্ন না করা পর্যন্ত জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালার বাস্তবায়ন স্থগিত রাখার আহ্বান জানায় ।

টিআইবি’র এমন বিরূপ প্রতিক্রিয়ায় বনপা’র পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। টিআইবি অনলাইন নীতিমালা স্থগিত রাখার আহবান জানাতে পারেন না। কারন এই নীতিমালা নিয়ে যখন বনপা’র নেতৃবৃন্দ ২০১২ সাল থেকে আন্দোলন করে আসছে তখন টিআইবি’র মতো কোন সংস্থা এই বিষয়ে কোন মন্তব্য করে নাই। আজ বনপা’র সফল আন্দোলনের ফসল হিসেবে সরকার যখন অনলাইন নীতিমালা প্রনয়ন করেছে তখনই টিআইবি এই নীতিমালাকে স্থগিত করার প্রতিক্রিয়া জানায় । টিআইবি আরো যেসব বিষয়ে মতামত দিয়েছে এই বিষয়গুলো বনপা সরকারের কাছে অনেক আগেই দাবী করে আসছে এবং সরকার এই বিষয়গুলো অংশীজনদের সাথে আলোচনা সাপেক্ষে পরিবর্তন পরিমার্জন করা হবে বলে আশ্বাস দিয়েছে।

অনলাইন নীতিমালা নিয়ে টিআইবি’র এমন বিরূপ প্রতিক্রিয়ায় বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের লক্ষ্য-উদ্দেশ্যকে বিশ্বের কাছে হেয় করা ছাড়া আর কিছুই নয়। বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এ্যাসোসিয়েশন বনপা’র প্রতিনিধিদল গত ৪ জুলাই তথ্য মন্ত্রীর সাথে মতবিনিময়কালে অনলাইন নীতিমালাটি গেজেটের মাধ্যমে সকলের জন্য উন্মুক্ত করে দেওয়াসহ অতি শীঘ্রই সংসদে পাশ করার আহবান জানান ।

এব্যাপারে সংগঠনের সাংগঠনিক সম্পাদক এ কে এম মাহমুদ রিয়াজ বলেন, অনলাইন গণমাধ্যম বর্তমান সরকারের প্রতি মুহুর্তের উন্নয়নকে বিশ্বে ছড়িয়ে দিচ্ছে। অনলাইন নীতিমালা স্থগিত রাখার বিষয়ে টিআইবি’র বিরূপ প্রতিক্রিয়ার তীব্র নিন্দা জানাচ্ছি।

এসময় সংগঠনের সভাপতি সুভাষ সাহা’র সভাপতিত্বে জরুরী সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি শেখ ফয়েজ আহমেদ, সহ-সভাপতি বিএইচ বেলাল, কোষাধক্ষ্য কাজী কবির, মহিলা বিষয়ক সম্পাদক জোহরা পারভিন জয়া, নির্বাহী সদস্য এম এম মিজানুর রহমান, নির্বাহী সদস্য আ হ ম ফয়সল, নির্বাহী সদস্য নাজমুল হাসান বাবু, নির্বাহী সদস্য মোঃ কামরুজ্জামান, নির্বাহী সদস্য কায়সার হাসান, নির্বাহী সদস্য ওবায়দুল ইসলাম ও অনলাইনে বক্তব্য রাখেন চট্টগ্রাম থেকে হাদিদুর রহমান, এম কে মমিন, হারুন অর রশিদ এবং বরিশাল থেকে মামুন অর রশিদ, কুমিল্লা থেকে মোঃ আলী হাজারী, নারায়নগঞ্জ থেকে নাছির উদ্দিন, সিলেট থেকে আমিনুল হক, নরশিংদি থেকে, মোঃ মোস্তফা খান, সাভার থেকে তপু প্রমুখ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful