অধ্যক্ষ পারভীন আখতারকে বিদায় সংবর্ধনা

অধ্যক্ষ পারভীন আখতারকে বিদায় সংবর্ধনাএম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতারকে অবসরজনিত কারণে কলেজের উদ্ভিদবিদ্যা ও প্রাণিবিদ্যা বিভাগ থেকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

রবিবার (০৫ আগস্ট) বেলা ১০টা থেকে ২টা পর্যন্ত পর পর কলেজের একাডেমিক ভবনের একটি কক্ষে এ সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানের প্রথমে অধ্যক্ষকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয় এবং অনুষ্ঠান শেষে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগের বিভাগীয় প্রধান আবদুল গফুর এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ গোলাম জাকারিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষক পরিষদ সম্পাদক জামাল হোসেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ জামাল উদ্দীন প্রমূখ। এ সময় উপস্থিত ছিলেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রদর্শক ইমরুল হোসেন প্রমুখ।

fsপরে প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ মোমেন মিঞার সভাপতিত্বে দুপুর ১টায় শুরু হয় প্রাণিবিদ্যা বিভাগের সংবর্ধনা অনুষ্ঠান। এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর মোঃ গোলাম জাকারিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষক পরিষদ সম্পাদক জামাল হোসেন। এ সময় আরও বক্তব্য রাখেন, প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ কামাল হোসেন, প্রাণিবিদ্যা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষর্থী মোঃ শাহাদাত হোসেন এবং ৩য় বর্ষের শিক্ষার্থী মোঃ মাহাবুবুর রহমান প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আবদুল গফুর, প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক মোঃ কামরুল হাসান, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, অন্যান্য শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী প্রমুখ।

উদ্ভিদবিজ্ঞান বিভাগের অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উদ্ভিদবিদ্যা বিভাগের ৪র্থ বর্ষের ছাত্রী বিপাশা এবং প্রাণিবিদ্যা বিভাগের অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রাণিবিদ্যা বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র এবং তরুণ লেখক ও সাংবাদিক এম শরীফ আহমেদ।

বক্তব্যে বক্তারা বলেন, অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার ২০১১ সালে কলেজে যোগদানের পর থেকে নিরলস পরিশ্রম করে গেছেন। তার অবদানের শেষ নেই। তিনি আজ এই কলেজকে ডিজিটাল কলেজে পরিনত করেছেন।

এ সময় তারা আরও বলেন, দ্বীপজেলা ভোলায় নারী শিক্ষকতায় বিরল দৃষ্টান্ত তিনি।শিক্ষকতার পাশাপাশি সামাজিক সংগঠনেও তার অধীর আগ্রহ। স্বেচ্ছাসেবী সংগঠন রোভার স্কাউট, গার্লস গাইড,রেড ক্রিসেন্টসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে তার সম্পৃক্ততা। শুধু এখানেই শেষ নয়। তিনি কলেজকে সুশৃঙ্খল এবং সজ্জিতও করেছেন। এ সময় তার দীর্ঘায়ুও কামনা করেন বক্তারা।

প্রসঙ্গত, চলতি বছরের সেপ্টেম্বরের ৪ তারিখে ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার কলেজ থেকে অবসর গ্রহণ করবেন। এজন্য কলেজের প্রতিটি বিভাগ থেকে আলাদা আলাদা ভাবে বিদায় সংবর্ধনা দেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

স্টাফ রিপোর্টার :: আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে শিক্ষা ...