অদ্ভুত ২০ কারণেও আপনার প্রেম হয়ে যেতে পারে

loveইউনাইটেড নিউজ ডেস্ক :: ভালোবাসা মানেনা কোনো নিয়ম। গবেষকরা বলছেন, ভালোবাসা কিংবা আকর্ষণ মানবদেহে হরমোনের প্রভাবেই হয়ে থাকে। এ লেখায় থাকছে কিছু অদ্ভুত কারণ, যার প্রভাবে ভালোবাসায় পতিত হতে পারেন যে কেউ। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।

১. একই রকম
বহু গবেষণায় দেখা গেছে, যার সঙ্গে আপনার মিল রয়েছে তার সঙ্গে ভালোবাসার সম্পর্কে জড়ানোর সম্ভাবনা বেশি থাকে। এসব মিলের মধ্যে রয়েছে ব্যক্তিত্ব ও জীবনযাপনের মিল।

২. পিতামাতার সঙ্গে সাদৃশ্য
ইউনিভার্সিটি অফ সেন্ট অ্যান্ডিউস-এর মনোবিদ ডেভিড পেরেট ও তার সহকর্মীরা গবেষণা করে জানিয়েছেন, অনেকেই তার সঙ্গীর সঙ্গে বাবা বা মায়ের মিল খুঁজেন। এ মিল আকর্ষণও অনেক বাড়ায়।

৩. সঠিক গন্ধ
দেহের গন্ধও বিপরীত লিঙ্গকে আকর্ষণ করতে ভূমিকা রাখে। মানুষের দেহের বিভিন্ন হরমোনের মাত্রাভেদের কারণে এ গন্ধের তীব্রতাও ভিন্ন হয়। আর সবার যে একই মাত্রার গন্ধ পছন্দ হবে এমন কোনো কথা নেই।

৪. দেহভঙ্গীতে আকর্ষণ
শরীরের ভাষা অপরকে আকর্ষণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। অনেকে একে ‘মুখের ভাষার’ চেয়েও গুরুত্বপূর্ণ বলেন। হাত পকেটে ঢুকিয়ে কাঁধ ভেতরের দিকে রাখলে তা অন্যদের বুঝিয়ে দেয় যে, আপনি মোটেই আগ্রহী নন। কিন্ত হাত ঝুলিয়ে রেখে খোলা ভঙ্গিতে দাঁড়ালে তা আপনার আগ্রহ প্রকাশ করবে।

৫. উঁচু বা নিচু কণ্ঠ
আপনার কণ্ঠ আগ্রহকে প্রকাশ করে। কারো প্রতি আকর্ষণ বোধ করলে নারীর কণ্ঠস্বর নিচু হয়ে যায়। অন্যদিকে পুরুষের কণ্ঠ উঁচু হয়ে যায়।

৬. চোখে চোখ রেখে দুই মিনিট
একে অন্যের চোখের দিকে তাকিয়ে বা চোখে চোখ রেখে দুই মিনিট কাটানো মানে ভালোবাসার দিকে একধাপ এগিয়ে যাওয়া। ইউনিভার্সিটি অফ ম্যাসাচুসেটস-এর সাইকোলজিস্ট জোয়ান কেলারম্যান এক গবেষণায় এ বিষয়টির প্রমাণ পান।

৭. উচ্চতা যদি বেশি থাকে

দেহের উচ্চতা ভালোবাসাতেও প্রভাব ফেলে। আপনি যদি স্বাভাবিকের চেয়ে লম্বা হন তাহলে তা অন্যদের আকর্ষণ করবে।

৮. একসঙ্গে রোমাঞ্চকর কিছু করলে
বিপরীত লিঙ্গের কারো সঙ্গে রোমাঞ্চকর কোনো রাইড বা ভ্রমণ করলে উভয়ের প্রেমে পড়ার সম্ভাবনা বেড়ে যায়।

৯. উষ্ণ পানীয়ের অভ্যর্থনা
একত্রে উষ্ণ কিংবা বরফশীতল পানীয় পান করলে তাতে মানব-মানবির দেহে প্রেমের পরশ ছুঁয়ে যেতে পারে।

১০. কাছাকাছি বসবাস
ভালোবাসার ক্ষেত্রে কাছাকাছি বসবাস অনেকেরই আকর্ষণ বাড়াতে পারে। আর এ কারণে কাছাকাছি বসবাসকারীদের মাঝে প্রচুর প্রেমের ঘটনা দেখা যায়।

১১. সুন্দর বাড়িতে বসবাস
আপনি যদি সুন্দর বাড়িতে বসবাস করেন তাহলে তা বিপরীত লিঙ্গকে আকর্ষণ করতে সহায়তা করবে।

১২. পোষা প্রাণী
আপনি যদি কোনো পোষা প্রাণীর দেখাশোনা করেন তাহলে তা আপনার বাড়তি আকর্ষণ সৃষ্টি করেন। এমনকি কুকুর পালন করলেও বিপরীত লিঙ্গের কাছে এ আকর্ষণ অনেকখানি বেড়ে যায়।

১৩. প্রথম দর্শনে অপছন্দ
প্রথম দর্শনে অপছন্দ হলেও যে বিপরীত লিঙ্গের ব্যক্তিটির সঙ্গে আপনার প্রেমের কোনো সম্ভাবনা নেই, এমন কোনো কথা নেই। বরং তার বিপরীতটাও অনেক ক্ষেত্রে সত্য বলে প্রমাণিত হয়।

১৪. পায়ের ছন্দে মিল
ইউনিভার্সিটি অব ইলিনয়েসের গবেষণায় দেখা গেছে, কোনো নারীর সঙ্গে আকর্ষণবোধ করলে পুরুষেরা কিছুটা ধীর পায়ে তার সঙ্গে পায়ের ছন্দ মিলাতে আগ্রহী হয়। অন্যদিকে যারা একে অন্যের প্রতি আকর্ষণবোধ করে না, তাদের হাঁটা-চলাতেও কোনো মিল দেখা যায় না।

১৫. একই ধাঁচের চেহারা
সঙ্গীদের মাঝে একজনের চেহারা সুন্দর অন্যজনের কুৎসিত, এমনটা অনেকের কাছেই বেমানান ঠেকে। আর এর তুলনায় দুজনের চেহারাই সমান সুন্দর বা সমান অসুন্দর- এমনটাই সাধারণত পরস্পরকে বেশি আকর্ষণ করে।

১৬. অস্ত্রোপচারে সৌন্দর্য বৃদ্ধি
যে নারীরা অস্ত্রোপচারের মাধ্যমে নিজেদের সৌন্দর্য বাড়িয়ে নেন তারা বিপরীত লিঙ্গের ব্যক্তিদের বেশি আকর্ষণ করেন।

১৭. হাসিখুশি
হাসি শুধু আপনাকে সুস্থই রাখবে না, এটি আপনার আকর্ষণও অনেকখানি বাড়িয়ে দেয়। আর গবেষণায় দেখা গেছে, হাসিখুশি মানুষ বিপরীত লিঙ্গের কাছে বেশি প্রিয় হয়।

১৮. সঙ্গীতে পারদর্শীতা
আপনি যদি গান গাইতে পারেন বা যে কোনো বাদ্যযন্ত্র বাজাতে দক্ষ হন তাহলে তা বিপরীত লিঙ্গের কাছে আপনাকে আকর্ষণীয় রূপে উপস্থাপন করবে।

১৯. লাল পোশাক
আপনি যদি লাল পোশাক পরতে ভালোবাসেন তাহলে তা বিপরীত লিঙ্গের কাছে আপনার আবেদন অনেকখানি বাড়িয়ে দেবে। কারণ লাল পোশাক আবেদন প্রকাশ করতে অদ্বিতীয়।

২০. চুল-দাড়িতে আকর্ষণ
মুখের চুল-দাড়িও বিপরীত লিঙ্গকে আকর্ষণের হাতিয়ার হয়ে উঠতে পারে। অনেক নারীই সেভ করা মুখের চেয়ে খোঁচা খোঁচা দাড়ি পছন্দ করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তলপেটের মেদ ঝরাবেন কীভাবে

ওপরের পেটের মেদ কমে গেলেও তলপেটের মেদ কমতে চায় না অনেকের। আর ...