অত্যাধুনিক ভারতীয় ভিসা সেন্টার উদ্বোধন হচ্ছে

যমুনা ফিউচার পার্কস্টাফ রিপোর্টারঃঃ যমুনা ফিউচার পার্কে চালু হচ্ছে ভারতীয় ভিসা সেন্টার। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং কাল এ ভিসা সেন্টার উদ্বোধন করবেন।

এ সেন্টার উদ্বোধনসহ কয়েকটি উপলক্ষ ঘিরে তিন দিনের রাষ্ট্রীয় সফরে আজ রাজনাথ সিং ঢাকায় আসছেন। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা কেন্দ্রের আয়তন সাড়ে ১৮ হাজার বর্গফুট। এখানে একসঙ্গে ৭০০ ভিসা প্রার্থী অবস্থান করতে পারবেন। আর ভিসা প্রার্থীদের দ্রুত সেবার জন্য ৪৮টি কাউন্টার রাখা হয়েছে।

স্টেট অব আর্ট সুবিধাসমৃদ্ধ এ কেন্দ্রে ভিসা প্রার্থীদের জন্য খাবার ও পানীয়সহ প্রয়োজনীয় সবকিছুর বন্দোবস্ত থাকবে। টোকেন পদ্ধতি উঠে যাবে। এর বদলে টিকিট ভেন্ডিং মেশিন চালু করা হবে। টিকিট নেয়ার সঙ্গে সঙ্গে প্রার্থীকে উপস্থিত হওয়ার সময় জানিয়ে দেয়া হবে।

এখান থেকে একদিনে ৫ হাজার থেকে সাড়ে ৫ হাজার পাসপোর্ট গ্রহণ সম্ভব হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। ৩১ আগস্ট থেকে ঢাকার অন্য সব ভিসা কেন্দ্র বন্ধ করে দেয়া হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, রাজনাথ সিংয়ের সঙ্গে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) শীর্ষস্থানীয় কর্মকর্তারা থাকবেন। একটি বিশেষ এয়ারক্রাফটে আজ বিকাল সাড়ে ৪টায় রাজনাথ সিং ঢাকায় পৌঁছবেন।

সেখান থেকে তিনি সরাসরি হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে যাবেন। সেখানে সন্ধ্যা সাড়ে ৭টায় ডিনারের আয়োজন করা হয়েছে। ডিনার শেষে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন।

প্রস্তাবিত সূচি অনুযায়ী, ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী কাল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। বেলা সাড়ে ১১টায় যমুনা ফিউচার পার্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে মিলে আধুনিক ও সমন্বিত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করবেন।

বেলা আড়াইটা থেকে বিকাল ৪টা পর্যন্ত আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করবেন রাজনাথ সিং। বিকাল সোয়া ৪টা থেকে পৌনে ৫টা পর্যন্ত ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে অবস্থান করবেন।

সন্ধ্যা সোয়া ৭টায় তিনি বিজিবি সদর দফতরে যাবেন। সেখানে নৈশভোজে অংশ নেবেন। পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন।

রাজনাথ সিং রোববার সকাল পৌনে ৯টা থেকে ৯টা পর্যন্ত ঢাকেশ্বরী মন্দিরে অবস্থান করবেন। এদিন বিশেষ এয়ারক্রাফটে সকাল ১০টা ২০ মিনিটে রাজশাহী যাবেন তিনি।

রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে আইটি ও ফরেনসিক ল্যাব উদ্বোধন করবেন। বেলা দেড়টায় রাজশাহী বিমানবন্দর থেকে বিশেষ এয়ারক্রাফটে নয়াদিল্লির উদ্দেশে রওনা দেবেন তিনি।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজীব মীর

রাজীব মীর আর নেই

স্টাফ রিপোর্টার :: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সহযোগী ...